Home অন্যান্য এরশাদের বাঁচার আশা শূন্যের কোঠায়

এরশাদের বাঁচার আশা শূন্যের কোঠায়

5815
0

সামরিক হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু এরশাদের স্বাস্থ্যের চরম অবনতির খবর পাওয়া গেছে। উনার নিকটতম অনেকেই বলছেন, ‘ ক্রমাগত মৃত্যুর কোলে ঢলে পড়ছেন এরশাদ। জীবন-মৃত্যু আল্লাহর হাতে।’

এরশাদের একজন চিকিৎসক বলেছেন, ‘তিনি(এরশাদ) ক্রমশই নিস্তেজ হয়ে পড়ছেন। আমরা তাঁর আশা সৃষ্টিকর্তার উপর ছেড়ে দিয়েছি।’

নির্বাচিত এমপিদের শপথ গ্রহণের পর শারীরিক অসুস্থতা বেড়ে গেলে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

এর আগে গত নভেম্বরে চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন তিনি। সেখান থেকে তাকে বার্ধক্যজনিত রোগের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসারা। পরে নির্বাচনের জন্য ঢাকায় ফেরত আসেন এরশাদ। কিন্তু সিঙ্গাপুরের চিকিৎসকরা জানিয়ে দেন, এখন খুব বেশি কিছু করার নেই। বার্ধক্য জনিত রোগে ভুগছেন তিনি।

এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে এখবরের ভিত্তিতে তার ছোট ভাই জিএম কাদেরের কাছে জানতে চাইলে তিনি বলেছেন, ‘এরশাদ সাহেব ক্রমশঃ দুর্বল থেকে দুর্বলতর হয়ে পড়েছেন। এমনকি তিনি এখন বিছানায় নড়াচড়া পর্যন্ত করতে পারছেন না।’

এমতাবস্থায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী নিশ্চিত করেছেন, চিকিৎসার জন্য রোববার (২০ জানুয়ারি) দুপুর ১২টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

ফলে এটা নিশ্চিত করা যাচ্ছে যে, পল্লীবন্ধু শারীরিক অবস্থা গুরুতর। এরশাদের আত্মীয়-স্বজন মনে করছেন, তাঁর বিদায়ের লগ্ন উপস্থিত হয়েছে। চিকিৎসকরা বলছেন, তাঁদের আর কিছু করার নেই। এ কারণেই আগামী রোববার শেষ চেষ্টা করতে এরশাদকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হচ্ছে।

এদিকে সঙ্গী হিসেবে তার সাথে যাচ্ছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার, হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই হুসেইন মোর্শেদ এবং হুসেইন মোর্শেদের স্ত্রী রুখসানা খান মোর্শেদ।