Home সারা দেশ জসীম উদদীন হল সংসদে কোটার নেতাদের শক্ত অবস্থান

জসীম উদদীন হল সংসদে কোটার নেতাদের শক্ত অবস্থান

418
0

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচন।এই নির্বাচনকে কেন্দ্র করে কোটা সংস্কার আন্দোলন এর পক্ষ থেকে গঠিত হয়েছে স্বতন্ত্র প্যানেল। নির্বাচনে কেন্দ্রীয় সংসদে ভিপি পদে রয়েছেন নুরুল হক নুর, জিএস পদে মোঃরাশেদ খান এবং এজি এস পদে ফারুক হাসান।তবে কেন্দ্রীয় সংসদে প্রার্থীর পাশাপাশি বিভিন্ন হলেও দিয়েছেন যোগ্য প্রার্থী। কবি জসীম উদদীন হলে ভিপি পদে লড়ছেন কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির অন্যতম যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান খান(মাহফুজ খান)।তার হলের অবস্থান কেমন জানতে চাইলে তিনি প্রথমা ২৪.কমকে বলেন,আমি ছাত্র সমাজের যৌক্তিক দাবী কোটা সংস্কার আন্দোলন এ ১৪ ই মার্চ ৩ সহযোদ্ধাকে গ্রেফতার করার কারণে স্বেচ্ছায় কারাবরণ করেছি।ছাত্র সমাজের যৌক্তিক দাবী বাস্তবায়ন কারার লক্ষ্যে ১ লা জুলাই রাশেদ খানের সাথে গ্রেফতার হয়েছি। জেল জুলুম, অত্যাচার নির্যাতন ও রিমান্ডের স্বীকার হয়েছি।কোটা আন্দোলনের সময় আমার হলের ৫১ সদস্যবিশিষ্ট কমিটি করেছি এবং আমিই তার আহ্বায়ক ছিলাম।আর তাছাড়া কবি জসীম উদদীন হল সাংস্কৃতিক ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বর্তমানে ও আমি ক্লাবের দায়িত্ব পালন করছি।নিয়মিত রক্তদান, মেস ম্যানেজার ও ডিবেটিং ক্লাবের সাথে সম্পৃক্ততা থাকায় আমি অনেকের ভালবাসা পেয়েছি।হলের প্রাধ্যক্ষ সহ সকল শিক্ষক এবং কর্মচারীদের সাথেও আমার যথেষ্ট সুসম্পর্ক রয়েছে।অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিপুল ভোট পেয়ে আমি জয়যুক্ত হব।

সাধারণ সম্পাদক হিসেবে সোহাগ হোসেন কে প্রার্থী করা হয়েছে।তিনি বলেন, হলে মেস ম্যনেজারি সহ বিভিন্ন হলের উন্নয়নমূলক কার্যক্রমে আমার যথেষ্ট অবদান রয়েছে।কোটা অন্দোলন ও প্রশ্নফাঁস অন্দোলনে ও আমার ভূমিকা ছিল অগ্রগণ্য।হলের সবার সাথে সুসম্পর্ক থাকায় আমার জয় সুনিশ্চিত হবে বলে মনে করি।

কবি জসীম উদদীন হলের ছাত্র অাব্দুল্লাহ’র কাছে জানতে চাইলে তিনি বলেন, মাহফুজ ভাই হলে একটি সুপরিচিত মুখ।তিনি সবার সাথে সুসম্পর্ক বজায় রেখেছেন।হলের সকলেই ওনাকে ভালবাসে কিন্তু রাজনৈতিক লেজুড়বৃত্তি র জন্য কেউ মুখ খুলে তার কথা বলতে পারছেন না।তবে সুষ্ঠু ভোট হলে ভাই বিপুল ভোটে জয়যুক্ত হবেন।
আলমগীর কবির বলেন,ভাই আমাদের জন্য জেল জুলুম, অত্যাচার নির্যাতন সহ্য করেছেন।আশা করি সবাই তার প্রতিদান দিবে।